Friday, May 14, 2010

মোবাইল ফোনে স্বাস্থ্য সেবা

মোবাইল ফোনে স্বাস্থ্য সেবা

- প্রাপ্তী ইসলাম, www.somewhereinblog.net

আসুন প্রথমেই দৃষ্টি দেয়া যাক আমাদের দেশের মোবাইল অপারেটর কোম্পানী গুলোর আকর্ষনীয় কিছু সেবার প্রতি । অসুখ বিসুখে নির্দ্বিধায় যে কোন স্বাস্থ্য পরামর্শের জন্য মোবাইল ফোনের মাধ্যমেই প্রাথমিক স্বাস্থ্য সেবা পাওয়া যাবে । শারিরীক অসুস্থ্যতায় ডাক্তারী পরামর্শ, চিকি‌‌তসক এবং স্বাস্থ্য কেন্দ্রের ফোন নম্বর বা ঠিকানা, ্ওষধ সম্পর্কিত জরুরী তথ্য, মেডিকেল রিপোর্ট সম্বন্ধীয় তথ্য নিয়ে পরামর্শ, জরুরী প্রয়োজনে পরামর্শ, এ্যাম্বুলেন্স সার্ভিস সহ নানা সেবা দিন রাতের যে কোন সময় এখন জেনে নিতে পারবেন আপনার মোবাইল ফোন থেকেই । অর্থ্যাত স্বাস্থ্য সেবা আপনার পকেটেই কলচার্জ প্রথম ৩ মিনিট ১৫ টাকা, পরবর্তী প্রতি মিনিট ৫ টাকা, ভ্যাট প্রযোজ্য । মোবাইল ফোনে স্বাস্থ্য সেবার জন্য গ্রামীণ ফোন ও বাংলা লিংক গ্রাহকেরা ডায়াল করুন ৭৮৯ নম্বরে । এছাড়া ১০৬০০ নম্বরে কল করে জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ মেডিক্যাল সার্ভিস লিঃ এর স্বাস্থ্য সেবা যে কোন মোবাইল ফোনের গ্রাহক নিতে পারেন ।
ব্লাড ব্যাংকের তথ্য
রক্তের গ্রুপ আপনার যাই হোক না কেন, প্রয়োজনের সময় রক্ত প্রাপ্তি অথবা দান সম্পর্কিত যে কোন তথ্য থেকে কখনোই দুরে নন আপনি । গ্রুপের রক্তের প্রয়োজন হলে আপনার বাংলা লিংক মোবাইল থেকে ডায়াল করুন ৮০৮০ নম্বরে, আর জেনে নিন নিকটস্থ রক্ত দান কেন্দ্র, হাসপাতাল অথবা রক্তদাতাদের সম্পর্কে বিস্তারিত তথ্য । কলচার্জ প্রথম ৩ মিনিট ১৫ টাকা, পরবর্তী প্রতি মিনিট ৫ টাকা । ভ্যাট প্রযোজ্য ।

3 comments:

  1. আসছালামুআলাইকুম আমি মোহাম্মদ জাহিদ আমি একজন গার্মেন্টস কর্মী গত 2 মাস ধরে আমার দুই পায়ের তালু খুবই ব্যথা এবং জ্বালা করে এখন আমি কি করবো । একটি কথা আমি এখন প্রবাসে আছি যদি কোন পরামর্শ বা ঔষদের নাম গ্রুপ সহ বলতেন খুবই উপকৃত হতাম

    ReplyDelete
    Replies
    1. মোবাইল ফোনে স্বাস্থ্য সেবার জন্য গ্রামীণ ফোন ও বাংলা লিংক গ্রাহকেরা ডায়াল করুন ৭৮৯ নম্বরে । এছাড়া ১০৬০০ নম্বরে কল করে জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ মেডিক্যাল সার্ভিস লিঃ এর স্বাস্থ্য সেবা যে কোন মোবাইল ফোনের গ্রাহক নিতে পারেন ।

      Delete
  2. আসছালামুআলাইকুম আমি মোহাম্মদ জাহিদ আমি একজন গার্মেন্টস কর্মী গত 2 মাস ধরে আমার দুই পায়ের তালু খুবই ব্যথা এবং জ্বালা করে এখন আমি কি করবো । একটি কথা আমি এখন প্রবাসে আছি যদি কোন পরামর্শ বা ঔষদের নাম গ্রুপ সহ বলতেন খুবই উপকৃত হতাম

    ReplyDelete